শনিবার, ০৪ মে ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন

জাপায় ভাঙন নয় সমন্বয় চান রওশন

জাপায় ভাঙন নয় সমন্বয় চান রওশন

স্বদেশ ডেস্ক: হুসেইন মুহম্মদ এরশাদের প্রতিষ্ঠিত জাতীয় পার্টি তার অবর্তমানে ভাঙনের মুখে পড়–ক তা চান না তার সহধর্মিণী পার্টির কো-চেয়ারম্যান বিরোধী দলের উপনেতা বেগম রওশন এরশাদ। জি এম কাদের পার্টির চেয়ারম্যান হিসেবে যেকোনো সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে রওশনের সাথে পরামর্শ গ্রহণ করতে হবে। রওশন এরশাদের ঘনিষ্ঠজন বলে পরিচিত পার্টির একাধিক প্রেসিডিয়াম সদস্য ও দলীয় সংসদ সদস্যের সাথে আলাপকালে তারা রওশনের এ মনোভাবের কথা জানান।

এ বিষয়ে বিরোধী দলের উপনেতার ঘনিষ্ঠজন বলে পরিচিত পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম এমপি বলেন, আমরা জি এম কাদেরের বিপক্ষে নই। আমরা সবাই রওশন এরশাদ ও জি এম কাদেরসহ সবাইকে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যেতে চাই। ম্যাডামের (রওশন) এ বয়সে চাওয়া-পাওয়ার কিছু নেই। উনি চান সম্মান। জি এম কাদের তার সাথে পরামর্শক্রমে দল পরিচালনা করবেন এটাই ম্যাডামসহ সবার প্রত্যাশা।

প্রসঙ্গত, জি এম কাদের পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান, চেয়ারম্যান নন। এই মর্মে গত ২২ জুলাই গভীর রাতে মরহুম এরশাদের সহধর্মিণী রওশন এরশাদসহ পার্টির ১০ জন প্রেসিডিয়াম ও এমপির নামে একটি বিবৃতি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ পেয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সেই বিবৃতিও দেয়ার পক্ষে ছিলেন না রওশন এরশাদ। পার্টির দুই-একজন অতি-উৎসাহী প্রেসিডিয়াম সদস্য রওশনকে অনেকটা ভুল বুঝিয়ে ও কাকুতি-মিনতি করে এ বিবৃতিতে স্বাক্ষর করান। ওই বিবৃতিতে নাম থাকা ৯ জনের মধ্যে ছয়জনই জানান, এমন কোনো বিবৃতিতে আমরা স্বাক্ষর করিনি। তবে তারা বলেন, রওশন এরশাদ ও জি এম কাদেরের সমন্বয়েই দল পরিচালিত হোক। এ ক্ষেত্রে জি এম কাদের পার্টির চেয়ারম্যান ও রওশন এরশাদ সংসদে বিরোধী দলের ভূমিকা পালন করবেন। এ বিষয়ে পার্টির প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন বলেন, রওশন এরশাদ পার্টির সর্বজনস্বীকৃত শ্রদ্ধেয় ব্যক্তি। কিন্তু সারা দেশে নেতৃত্ব দেয়ার জন্য যে এনার্জির প্রয়োজন, এই বয়সে এখন তার নেই। জনতার বন্ধু জি এম কাদের একজন উচ্চ শিক্ষিত, দুর্নীতিমুক্ত ও বিনয়ী এবং সর্বমহলে তার একটি উজ্জ্বল ভাবমূর্তি রয়েছে। তিনি হচ্ছেন জাপা নেতাকর্মীদের স্বপ্নের রাজনৈতিক নেতা, তার ও রওশনের নেতৃত্বে পার্টি ঐক্যবদ্ধ।
পার্টির অপর প্রেসিডিয়াম সদস্য এ টি ইউ তাজ রহমান বলেন, জি এম কাদের ও রওশন এরশাদের নেতৃত্বে যদি দল পরিচালিত হয়, তাহলে আগামী দিনে জাতীয় পার্টি সুসংগঠিত ও শক্তিশালী দল হিসেবে প্রতিষ্ঠিত হবে। দেশের তৃণমূল নেতাকর্মীরাও চান রওশন এরশাদ ও জি এম কাদেরের সমন্বয়ে পার্টি পরিচালিত হোক। তবেই আমরা এরশাদের অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়ন করতে পারব।

প্রেসিডিয়াম সদস্য কাজী মামুনুর রশিদ বলেন, আমরা মনে করি, মৃত্যুর আগে এরশাদ পার্টির চেয়ারম্যান হিসেবে যে সিদ্ধান্ত দিয়ে গেছেন সে বিষয়ে পার্টির নেতাকর্মী ও দেশবাসী সবাই শ্রদ্ধাশীল। এ সিদ্ধান্ত বলবৎ থাকলে এরশাদের আত্মাও শান্তি পাবে। পাশাপাশি রওশন এরশাদকেও যথাযথ সম্মান দিতে হবে। উভয়ের নেতৃত্বে দল আরো গতিশীল হবে। জি এম কাদের ইতোমধ্যে যেভাবে মাঠ চষে বেড়াচ্ছেন আশা করি অচিরেই তৃণমূল আরো জাগ্রত হবে।

পার্টির যুগ্ম-মহাসচিব হাসিবুল ইসলাম জয় বলেন, পার্টির চেয়ারম্যান জি এম কাদেরকে মনে রাখতে হবে তার দলের বাইরেও সর্বমহলে স্বচ্ছ একটি অবস্থান রয়েছে। পরিবারের সবারই নেতা তিনি। সবার কাছে তার গ্রহণযোগ্যতা তাকেই ধরে রাখতে হবে। রওশন এরশাদকেও সম্মানিত করতে হবে। সে ক্ষেত্রে তার অবস্থান তাকেই পরিষ্কার করতে হবে।

সার্বিক বিষয়ে পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেন, আমি আগেও বলেছি ভাবির (রওশন) সাথে আমার কোনো বিরোধ নেই। উনি আমাকে ছোটবেলা থেকে সন্তানের মতো লালন পালন করেছেন। উনি আমার মাথার ওপর বটগাছের ছায়ার মতো থাকবেন। উনি যেভাবে আমাকে দিকনির্দেশনা দেবেন পার্টি ঠিক সেভাবেই পরিচালিত হবে

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877